ভিডিও

শিবগঞ্জের পৌর মেয়র আবারও মানিক

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচনে সাবেক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক নারিকেল গাছ প্রতীকে ৮ হাজার ১৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিজ্জাকুর রহমান রাজু হ্যাঙ্গার প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০। ৩ হাজার ৭২১ ভোটের ব্যবধানে মানিক পুনরায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রথমবারের মতো ইভিএম’র মাধ্যমে ভোট প্রদান নিয়ে ভোটারদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও ভোটাররা ইভিএমে ভোট প্রদান করতে পেরে অনেকটায় খুশি। তবে নারী ভোটারদের কেউ কেউ আঙ্গুলের ছাপ স্পষ্ট না ওঠায় ভোট দিতে গিয়ে বিড়ম্বনার শিকার হয়েছেন বলে জানিয়েছেন।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, আজ শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে ১১টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১০টার মধ্যে প্রায় ২০ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রেই উৎসবমুখর পরিবেশে ভোটারদের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়েছে।

তিনি আরও জানান, পৌরসভার ১১টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, র‌্যাব আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

উপ-নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দু’বারের সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক (নারিকেল গাছ প্রতীক) ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুর রহমান রাজু (হ্যাঙ্গার প্রতীক)। এছাড়া ওষুধ ব্যবসায়ী হামদান মন্ডল (জগ) ও আব্দুল খালেক (মোবাইল ফোন)।

১১টি কেন্দ্রে মোট ভোটার ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬৩০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮৪৩ জন। ভোট কক্ষের সংখ্যা ৫৫টি। এর মধ্যে ১০টি ভোট কেন্দ্র অস্থায়ী। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) স্নিগ্ধ আখতার জানান, উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কেন্দ্রগুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা নিয়োজিত ছিল। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল রহমান রাজু উভয়েই নির্বাচনের পরিবেশ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ বলে অভিমত প্রকাশ করেছেন।

ভোট চলাকালীন বেলা ২টার দিকে শব্দলদিঘী কেন্দ্র থেকে প্রায় ১ কিলোমিটার দূরে বেলগাড়ী এলাকায় দুর্বৃত্তরা ২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। তবে অগ্নিসংযোগের ঘটনায় কাউকে আটক করা হয়নি। উল্লেখ, শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক দ্বাদশ সংসদ নির্বাচনে বগুড়া-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে পদত্যাগ করায় মেয়র পদ শূন্য হয়।

পরে এই আসন জোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। ফলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক নারিকেল গাছ প্রতীক নিয়ে আবারো উপ-নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS